নোবিপ্রবিতে নতুন ‘এন্ড্রয়েড অ্যাপস’ এর উদ্বোধন


Published: 2018-11-28 15:03:25 BdST, Updated: 2018-12-11 00:13:20 BdST

নোবিপ্রবি লাইভ: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন এন্ড্রয়েড অ্যাপস ‘এনএসটিইউ ইনফো বুক’ এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে সাইবার সেন্টারে অনুষ্ঠানের মাধ্যমে এই এন্ড্রয়েড অ্যাপসের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষণা করেন ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম ও শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন।

এতে সভাপতিত্ব করেন সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) কৌশিক চন্দ্র হাওলাদার। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ, সাইবার সেন্টারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তৃতায় ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান অ্যাপস ডেভেলপ ও এর তথ্য হালনাগাদের মতো কঠিন কাজ দ্রুতসময়ে সম্পন্ন করার জন্য সাইবার সেন্টারের পরিচালকসহ দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় তিনি অ্যাপসটি’র নামকরণ ‘এনএসটিইউ ডায়েরি’ করার জন্য মতামত ব্যক্ত করেন।

প্রসঙ্গত, অ্যাপসে বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য যেমন-বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও বিভাগে কর্মরত শিক্ষকবৃন্দের সর্বশেষ তথ্য, বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, শাখা, সেলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনী তথ্য সন্নিবেশ থাকবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অথরিটি যেমন, রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল, অর্থ কমিটির তালিকা এ অ্যাপসে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের পাবলিক অরিয়েন্টেড জরুরি অফিসসমূহ যেমন, ভিসি অফিস, রেজিস্টার অফিস, প্রক্টর অফিস, ট্রান্সপোর্ট সেকশন, হলসমূহের অফিস, মেডিকেল সেন্টার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর এর গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টেলিফোন ও মোবাইল নম্বর থাকবে। এই অ্যাপস এর ব্যবহারীরা উক্ত সুবিধাগুলো নির্বিঘ্নে পাবেন।

এছাড়া অ্যাপসে নোয়াখালী জেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তির তথ্য হালনাগাদ থাকবে। যে কোনো এন্ড্রয়েড মোবাইল ফোনে এটি ইনস্টল করা যাবে।

 

 


ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।