প্রোগ্রামিংয়ে সবচেয়ে মর্যাদাকর প্রতিযোগিতায় দেশসেরা শাবি


Published: 2018-11-10 22:30:20 BdST, Updated: 2018-12-11 00:13:05 BdST

শাবি লাইভ : ‘ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্টে (এসিএম)’ দেশসেরা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কম্পিউটার প্রোগ্রামিংয়ের সবচেয়ে মর্যাদাকর ইভেন্ট এটি। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের একটি দল। তৃতীয় স্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি দল। শাহজালাল ও বুয়েটের এ দুটি দলই ২০১৯ সালের ৩১ মার্চ থেকে ৫ এপ্রিল পর্তুগালে অনুষ্ঠিতব্য প্রোগ্রামিং প্রতিযোগিতার ওয়ার্ল্ড ফাইনালে অংশ নেবে।

জানা গেছে, শনিবার ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ঢাকা সাইটের এ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে রাতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়েছেন শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সাস্ট ডেসিফ্রেডর’ লের তিন সস্য হলেন সিএসই বিভাগের মওদুদ খান শাহরিয়ার, জুবায়ের আরাফ ও অভিষেক পাল। এ দলের কোচ ছিলেন একই বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর মো. সাইফুল ইসলাম।

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।