১০ হাজার শিক্ষার্থীর ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিলো ইশিখন


Published: 2018-09-11 20:39:20 BdST, Updated: 2018-09-20 15:31:21 BdST

আইটি লাইভ: অনলাইনে ১০ হাজার শিক্ষার্থী সফলভাবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ সম্পন্ন করেছে দেশের আইটি প্রতিষ্ঠান ইশিখনডটকম। বিনামূল্যে ১৬টি কোর্সে প্রশিক্ষণ দেয়া হয়। লাইভ ক্লাসের ডিভিডি সংগ্রহ করেও কোর্সসমূহ শিখছেন শিক্ষার্থীরা। অনলাইনে শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে আসছে এ প্রতিষ্ঠানটি।

এই বিষয়ে জানতে চাইলে ইশিখনডটকমের প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর বলেন, আমরা অনলাইনের মাধ্যমে কোর্সসমূহ করিয়ে থাকি। যাতে করে বাংলাদেশের যে কোনো স্থান থেকে ঘরে বসে সবাই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিতে পারে।

জানা গেছে, ইশিখনডটকম ওয়েবসাইটের মাধ্যমে দেশের যে কোনো প্রান্ত থেকে শিক্ষার্থীরা ঘরে বসেই লাইভ ক্লাস করার সুযোগ পান। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে জনপ্রিয় ১৬টি কোর্স-এর যে কোনো এক বা একাধিক কোর্স করার সুযোগ পান শিক্ষার্থীরা।

ইশিখনডটকমের প্রশিক্ষণ পদ্ধতির বিষয়ে তিনি আরো জানান, প্রশিক্ষক যখন ক্লাস নিবে তখন কম্পিউটার মনিটর শিক্ষার্থীদের কম্পিউটারে দেখাবে, সঙ্গে সঙ্গে মাইক্রোফোনে কিংবা চ্যাটের মাধ্যমে সরাসরি যে কোনো প্রশ্ন করা যাবে। প্রতিটি ক্লাস শেষে রয়েছে মডেল টেস্ট, এসাইনমেন্ট জমা এবং কোনো ক্লাস মিস করলে উক্ত ক্লাসের ভিডিও রেকর্ডও।

ইশিখন সর্ম্পকে আরও বিস্তারিত জানা যাবে এই https://eshikhon.com/pro-offer

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।