রোবটের ভিডিও দিয়ে সমালোচনার জবাব বিশ্ববিদ্যালয় ছাত্রের


Published: 2018-08-16 20:16:58 BdST, Updated: 2018-09-19 04:14:14 BdST

লাইভ প্রতিবেদক : রোবটের ভিডিও আপলোড করে সমালোচনার জবাব দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র এএস ফারদিন আহমেদ। ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির ওই ছাত্র এর আগে তার ফেইসবুক স্ট্যাটাসে রোবট নিয়ে হতাশার কথা জানিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। তার ওই স্ট্যাটাস সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে যায়। তিনি ওই স্ট্যাটাসে রোবোটিক্স ছেড়ে দেয়ার কথা বলেছিলেন। প্রয়োজনীয় ফান্ডের অভাবে তিনি তার তৈরি রোবটটিকে পূর্ণাঙ্গ রূপ দিতে পারছেন না বলে ওই স্ট্যাটাসে উল্লেখ করেন।

তার ওই স্ট্যাটাসের পর এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে হৈ-চৈ পড়ে যায়। তাকে সাপোর্ট দিয়ে অনেকেই তার স্ট্যাটাসে মন্তব্য করেছেন। আবার অনেকে তার নেতিবাচক মন্তব্য করেছেন। এবার তিনি সমালোচনার জবাব দিয়ে আরেকটি স্ট্যাটাস দিয়েছেন। বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে তিনি তার স্ট্যাটাসে লিখেছেন :

গত ১০ তারিখে FARBOT এর ছবি প্রকাশের পর অনেকে কমেন্টবক্স এবং ইনবক্সে কিছু কটূক্তিমূলক কথাও বলেছেন। কিছু লোক ইনবক্সে নক দিয়ে এমনও বলেছেন, FARBOT এর অস্তিত্ব কি আসলেই আছে, নাকি রোবটটা ফটোশপ দিয়ে তৈরি করা?

অনেকে ভিডিওর জন্য অনেক কমেন্ট/মেসেজ দিয়েছেন। যাইহোক, আজ প্রথমবারের মত FARBOT এর একটা ভিডিও আপলোড করলাম।

পরপর AUST এবং NSU তে রোবটটাকে প্রদর্শনীতে নিয়ে গিয়ে কিছুটা HARDWARE জনিত সমস্যার করণে নতুন কোন ভিডিও তৈরি করতে পারিনি।

শুরুর দিকে রোবটটা বানানোর পর রেকর্ডিং একটা ভিডিও আপলোড করলাম। যেহেতু এটা একটা বড় ধরনের প্রোজেক্ট, তাই battery/power source এর সমস্যার করণে একসাথে সবগুলো ফিচার ভিডিও করা সম্ভব হয়নি। যারা কমেন্টবক্স/ইনবক্সে বাজে মন্তব্য করেছেন ভিডিওটা তাদের জন্যই। ভাই, আপনাদের এই ধরনের মন্তব্যগুলোকে ও আশীর্বাদ হিসাবেই গ্রহণ করলাম।

এর আগের নিউজের জন্য ক্লিক করুন :

‘ভাবছি রোবটিক্স টা ছেড়ে দিব’

 


ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।