বছরে ১.২ কোটি টাকা বেতনে চাকরি করবে আদিত্য


Published: 2018-07-09 21:41:36 BdST, Updated: 2018-09-26 17:33:43 BdST

আইটি লাইভ: কম্পিউটার বিজ্ঞান নিয়ে যারা পড়াশোনা শেষ করেছেন আদিত্য। পড়াশুনা শেষে স্বপ্নের কর্মজীবনের গন্তব্যস্থল হিসেবে বেঁছে নিয়েছেন গুগলকে। অনেকেরই আবার স্বপ্ন থেকেই যায় গুগল, ফেসবুক বা মাইক্রোসফটে চাকরি করার। এ প্রতিষ্ঠানগুলোতে মানুষ শুধু চাকরিই করে না, বরং অভিজ্ঞতা ও জ্ঞান দিয়ে অসংখ্য উদ্যোগের অনুপ্রেরণায় অবদান রাখেন তিনি।

তেমনই একজন ভারতের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বেঙ্গালুরুর ছাত্র আদিত্য পালিওয়াল, বয়স মাত্র ২২ বছর। বিশাল বেতনে গুগলে চাকরি নিয়ে নিউইয়র্ক যাচ্ছেন তিনি। তার বেতনের প্যাকেজ ধরা হয়েছে বছরে ১.২ কোটি টাকা।

এম-টেকের ছাত্র আদিত্য গুগলের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স শাখায় কাজ করবেন। এ গবেষণায় কাজের জন্য সারা বিশ্ব থেকে পরীক্ষা দিয়েছিলেন ৬ হাজার জন। এরমধ্যে নেয়া হয় ৫০ জনকে। আদিত্য তাদেরই একজন।

চাকরিটা পাওয়ার পর আদিত্য বলেছিলেন, মার্চে অফারটা পাই। গুগল থেকে অনেক কিছু শিখতে পারবো বলে আশা করছি। প্রোগ্রামিং ছাড়াও আদিত্য ভালোবাসেন ড্রাইভিং, ক্রিকেট আর ফুটবল।

 


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।