সহকর্মী সাথে অনৈতিক সম্পর্ক: ইনটেলের সিইও পদত্যাগ


Published: 2018-06-22 20:23:52 BdST, Updated: 2018-07-20 14:51:50 BdST

আইটি লাইভ: বিশ্বের অন্যতম চিপ নির্মাতা প্রতিষ্ঠান ইনটেল সিইও পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে নারী সহকর্মীর সাথে অনৈতিক সম্পর্কের অভিযোগ দায়ের করেন এক নারী সহকর্মী। মার্কিন এ প্রযুক্তি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রায়ান ক্রেজনিক প্রতিষ্ঠানের একজন নারী কর্মীর সাথে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পরেন।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, এ ঘটনার জের ধরে গতকাল বৃহস্পতিবার পদত্যাগ করেছেন তিনি। প্রতিষ্ঠানের নীতিমালা ভঙ্গ করার বিষয়টি তদন্তে উঠে আসায় ক্রেজনিক পদ ছেড়েছেন। ইনটেলের অবস্থা নিয়ে বেশ কিছু দিন থেকেই সমালোচনার মুখে ছিলেন ক্রেজনিক।

প্রতিবেদনে আরো বলা হয়েছে যে, ইনটেলের চিপসেটে বেশ কিছু ত্রুটি ধরা পরেছে। সেই ত্রুটি নিয়ে অনেকেই তাঁর সমালোচনাও করেছিলেন তাঁর বিরুদ্ধে। অনেকে অভিযোগ করে বলেন, তিনি নাকি আগেই চিপের ত্রুটির বিষয়টি টের পেয়েছিলেন। কিন্তু গত নভেম্বরে নিজের বেশির ভাগ শেয়ার বিক্রি করে দেন তিনি।

ইনটেলের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) রবার্ট সোয়ানকে প্রতিষ্ঠানটির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহীর দায়িত্ব দেওয়া হয়েছে।

ইনটেলের চেয়ারম্যান অ্যান্ডি ব্রায়ান্ট বলেছেন, সোয়ানের সক্ষমতার ওপর আমাদের আস্থা আছে। তত দিনে পরবর্তী সিইও খোঁজা হবে।

 

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।