ইন্টারনেটে ৫ শতাংশ ভ্যাট কমছে


Published: 2018-06-21 17:46:56 BdST, Updated: 2018-12-12 09:36:45 BdST

আইটি লাইভ: ইন্টারনেটের ওপর ৫ শতাংশ ভ্যাট কমানো হচ্ছে। এখন এই ভ্যাট হবে ১০ শতাংশ। ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ইন্টারনেটে নতুন করে ভ্যাট বাড়ানো না হলেও বিদ্যমান ভ্যাট কমানো হয়নি। বৃহস্পতিবার রাজধানীর অর্থনৈতিক সম্পর্ক বিভাগের কার্যালয়ে তথ্যপ্রযুক্তি সংগঠনগুলোর বাজেট সংক্রান্ত এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় তথ্যপ্রযুক্তির উপর বিভিন্ন দাবি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরা হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুঁইয়া এবং বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর তথ্যপ্রযুক্তি সংগঠনগুলোর বাজেট সংক্রান্ত দাবি ও আপত্তি গুলো নিয়ে বৈঠক করেন।

ইন্টারনেটে ভ্যাট ৫ শতাংশ ছাড় পাওয়ার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দ আলমাস কবীর। এসময় তিনি বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের অন্যতম দাবি ছিল ভ্যাটমুক্ত ইন্টারনেটের।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার ক্যাম্পাসলাইভকে জানান, বাজেটে তথ্যপ্রযুক্তি খাতের সবগুলো সমস্যার সমাধান পেয়েছি। আরও নতুন ভাল কিছু খবরও পেতে পারি। সাবেক বেসিস ও বিসিএস সভাপতি মোস্তাফা জব্বারও দীর্ঘদিন হতে ইন্টারনেটের ওপর হতে ভ্যাট তুলে দেয়ার দাবি জানিয়ে আসছিলেন।

 


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।