স্মার্টফোন বিস্ফোরণে নিহত ক্রেডল ফান্ডের সিইও


Published: 2018-06-21 20:11:47 BdST, Updated: 2018-11-14 04:54:25 BdST

আইটি লাইভ: স্মার্টফোন চার্জে দিয়ে না ঘুমানোর পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। এ সতর্কতা থাকা সত্যেও অনেকেই ফোন চার্জ দিয়ে পাশেই ঘুমিয়ে পরেন। স্মার্টফোন বিস্ফোরণের শিকার হয়ে মারা গেছেন মালয়েশিয়ার ক্রেডল ফান্ড নামের একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা।

বৃহস্পতিবার নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে জানা যায়, নাজরিন হাসান নামের ওই ব্যাক্তি শোবার ঘরে দুটি স্মার্টফোন চার্জ দিয়ে ঘুমিয়ে যান। এর মধ্যে একটি স্মার্টফোনে বিস্ফোরণ ঘটে।

হাসানের পরিবারের সূত্রে জানা যায়, ব্ল্যাকবেরি ও হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করতেন তিনি। দুটি স্মার্টফোনই চার্জ দিয়ে ঘুমিয়ে পরেন। বিস্ফোরণের পর বিছানায় আগুন লেগে যায়। একপর্যায়ে পুরো ঘরে আগুন ধরে যায়। আগুনে লেগে যে ধোঁয়া তৈরি হয়, তাতেই দম বন্ধ হয়ে মারা যান হাসান। বিস্ফোরণে আহত হওয়ার পাশাপাশি তাঁর সারা শরীর পুড়ে গিয়েছিল।

ময়নাতদন্তে জানা গেছে, ফোন বিস্ফোরণ থেকে আহত হয়ে মারা গেছেন হাসান। তবে কোন ফোনটি বিস্ফোরিত হয়েছে, তা নিশ্চিত করে জানা যায়নি। চার্জ দেওয়ার সময় অতিরিক্ত গরম হয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।