আইফোন টেনের চেয়ে দামি ফোন


Published: 2018-06-21 19:47:02 BdST, Updated: 2018-11-13 02:34:09 BdST

আইটি লাইভ: সবচেয়ে দামি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মুক্ত করেছে চীনের স্মার্টফোন নির্মাতা অপো। অপো ফাইন্ড এক্স নামের ওই স্মার্টফোনটি অ্যাপলের ফ্ল্যাগশিপ আইফোন টেনের চেয়েও বেশি দাম। প্যারিসের একটি অনুষ্ঠানে নতুন স্মার্টফোনটি উন্মুক্ত করে এ প্রতিষ্ঠান।

এক্স স্মার্টফোনটির পেছনের প্যানেল কাচের। ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনের ক্ষেত্রে পেছনের প্যানেলে ক্লাসিক কার্বন টেক্সচার করা হয়েছে। থ্রিডি ল্যাম্বরগিনি গাড়ির লোগো ব্যবহার করা হয় ফোনটিতে।

ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনটি ৫১২ জিবি মডেলে পাওয়া যাবে। এর দাম এক হাজার ৬৯৯ ইউরো। অপরদিকে, ২৫৬ জিবি মডেলের আইফোন টেনের দাম এক হাজার ১৪৯ মার্কিন ডলার। অর্থাৎ অপোর নতুন স্মার্টফোন আইফোন টেনের চেয়ে দামি।

আর অন্যান্য ফিচারের সঙ্গে তুলনা করলে ল্যাম্বরগিনি সংস্করণের চেয়ে অপো ফাইন্ড এক্সের মূল সংস্করণটির পার্থক্য কম। স্মার্টফোনটি প্রায় বেজেলহীন এবং স্ক্রিন থেকে বডির রেশিও ৯৩ দশমিক ৮ শতাংশ।

ফোনটিতে ৬ দশমিক ৪ ইঞ্চি মাপের ওএলইডি এইচডি প্লাস ডিসপ্লে ও গরিলা গ্লাস প্রযুক্তি। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। অ্যান্ড্রয়েড ওরিও (৮.১) ভিত্তিক নিজস্ব কালার ওএস রয়েছে ফোনটিতে। সঙ্গে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণ থাকবে। এর ব্যাটারি হবে তিন হাজার ৭৩০ মিলিঅ্যাম্পিয়ারের।

এতে সুপার ভুক চার্জিং প্রযুক্তি রয়েছে, যাতে করে মাত্র ৩৫ মিনিটে পুরোপুরি চার্জ হবে স্মার্টফোনটি। আর মাত্র পাঁচ মিনিট চার্জ দিলেই দুই ঘণ্টা পর্যন্ত টকটাইম থাকবে। ডুয়াল ক্যামেরা হিসেবে ১৬ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেল সেন্সর রয়েছে আর সামনে রয়েছে ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এর মূল ফিচার হিসেবে বলা হচ্ছে স্লাইডার ক্যামেরা পদ্ধতি। এতে ক্যামেরা হিসেবে সামনে ও পেছনের ক্যামেরার পপ-আপ মডিউল ব্যবহার করা হয়েছে। সঙ্গে থ্রিডি ফেসিয়াল রিকগনিশন পদ্ধতি রয়েছে।

 


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।