ফেইসবুক ম্যাসেঞ্জারে আসছে বিজ্ঞাপন!


Published: 2018-06-21 14:37:56 BdST, Updated: 2018-07-20 14:51:41 BdST

আইটি লাইভ: ম্যাসেঞ্জারে ব্যক্তিগত কথোপকথনের মাঝখানেও অটোপ্লেয়িং বিজ্ঞাপন ভিডিও দেখাবে ফেইসবুক। শুধু অল্প সংখ্যক ব্যবহারকারী পরীক্ষামূলকভাবে এই বিজ্ঞাপন ভিডিও দেখতে পারছেন। ব্যক্তিগত কথোপকথনে চ্যাট বক্সে বিজ্ঞাপন দেখানোটা অনেকের কাছেই আপত্তিকর মনে হতে পারে।

তাই ম্যাসেঞ্জারের বিজ্ঞাপন ব্যবসার প্রধান স্টিফ্যানোস লুকাকস জানিয়েছেন, বিজ্ঞাপনের কারণে ব্যবহারকারীরা ম্যাসেঞ্জার থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন কিনা সে বিষয়টিও পর্যবেক্ষণে রাখা হবে। যখন পরীক্ষামূলকভাবে ম্যাসেঞ্জারে স্থির বিজ্ঞাপন চিত্র দেখানো হচ্ছিলো তখন ব্যবহারকারীর সংখ্যার ওপরে এর কোনো প্রভাব পরেনি। তাই সমানে কি হবে তা এখনো আমরা জানি না।

গত বছর থেকেই ম্যাসেঞ্জারে বিজ্ঞাপন দেখাচ্ছে ফেইসবুক। কিন্তু অটোপ্লেয়িং বিজ্ঞাপন ভিডিও তাদের জন্য আরও বেশি আর্থিক লাভের রাস্তা খুলে দিয়েছে।

ব্যবহারকারীর সংখ্যার দিক দিয়ে ম্যাসেঞ্জার বিশ্বের তৃতীয় বৃহৎতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। কিছু দিন আগেও তথ্যের অপব্যবহার নিয়ে ফেইসবুক বিতর্কের মুখে পড়েছে। কিন্তু এতে ব্যবহারকারীরা ফেইসবুক থেকে সরে আসেননি। তাই অতিরিক্ত বিজ্ঞাপন দেখানো হলেও যে ব্যবহারকারী কমবে না তা বুঝে নিয়েই ফেইসবুক অটোপ্লেয়িং বিজ্ঞাপন ভিডিও দেখানোর সিদ্ধান্ত নিয়েছে।


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।