ম্যাসেঞ্জারে নিজেই উত্তর দেবে 'রিপ্লাই'


Published: 2018-02-17 14:25:30 BdST, Updated: 2018-10-22 16:33:00 BdST

আইটি লাইভ: ম্যাসেজের গৎবাঁধা উত্তরগুলো বার বার টাইপ না করে দ্রুত দেওয়ার জন্য একটি অ্যাপ নিয়ে আসছে গুগল। অ্যাপটি ইনবক্সের সর্বশেষ ম্যাসেজগুলো পড়ে নিয়ে সম্ভব্য উত্তরগুলো অপশন হিসেবে ব্যবহারকারীর সামনে উপস্থাপন করবে। এর মধ্যে একটি অপশন বেছে ট্যাপ করলেই নির্দিষ্ট ব্যক্তির কাছে উত্তর পৌঁছে যাবে। জনপ্রিয় সকল ম্যাসেঞ্জার ও এসএমএস অ্যাপে এটি কাজ করবে। অ্যাপটির নাম দেওয়া হয়েছে ‘রিপ্লাই’।

আপাতত অ্যাপটি অল্প কিছু ব্যবহারকারীদের মাঝে পরীক্ষামূলকভাবে ছাড়া হয়েছে। রিপ্লাই অ্যাপ তৈরির আগে থেকেই ফিচারটি নিয়ে গুগল কাজ করে যাচ্ছে। শুরুতে ম্যাসেজ অনুযায়ী সম্ভব্য উত্তর হাজির করার সেবা জিমেইলে যুক্ত করা হয়েছিল।

ম্যাসেজের উত্তর প্রস্তুত করা ছাড়াও ড্রাইভ করার সময় অ্যাপটি ম্যাসেজ ও কলের নোটিফিকেশন বন্ধ করে রাখবে। এর পাশাপাশি গুগল ক্যালেন্ডারে থাকা ইভেন্ট অনুযায়ী ব্যস্ততার দিনগুলোতে নিজ থেকেই ম্যাসেজের উত্তরে ‘ব্যস্ত আছি’ বলে দেওয়ার কাজটিও করবে রিপ্লাই। আবার ফোন সাইলেন্ট থাকা অবস্থায় আর্জেন্ট ম্যাসেজ আসলে সাইলেন্ট মোডেও সশব্দে নোটিফাই করবে রিপ্লাই।

অ্যাপটি পরীক্ষা করার জন্য পেতে চাইলে আবেদন করতে হবে। আবেদন গ্রহণ করার ব্যাপারটি অবশ্য গুগলের ওপর নির্ভরশীল।

 

আবেদন করা যাবে এই লিঙ্কে: 

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSfe672IZOucDBuf8XVH__3PHdAQkgX9ksugc2Xvu7ABTvcd3g/viewform


ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।