স্যামসাংয়ের পরিচালন মুনাফা ১৫ বিলিয়ন ডলার!


Published: 2018-01-01 20:44:35 BdST, Updated: 2018-07-22 20:30:49 BdST

 

আইটি লাইভ: শেষ হওয়া প্রান্তিকে দক্ষিণ কোরিয় ইলেক্ট্রনিক জায়ান্ট স্যামসাংয়ের পরিচালন মুনাফা ১৫০০ কোটি ডলার ছাড়িয়ে যেতে পারে। নতুন একটি বিশ্লষণে দেখানো হচ্ছে, বছর শেষের প্রান্তিক বা চতুর্থ প্রান্তিকে স্যামসাং ১৬ ট্রিলিয়ন ওন বা ১৫০০ কোটি ডলার আয় করতে পারে। যা গত বছরের চেয়ে ৭৩ শতাংশ বেশি।

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে স্যামসাং একটা বড় অংকের মুনাফাও করেছিল। সেসময় ১৪ দশমিক ৫৩ ট্রিলিয়ন ওন পরিচালন মুনাফা করেছিল।

পরিচালন মুনাফার এই ধারণা করেছে ইয়োনহাপ নিউজ এজেন্সি। তাদের কর্মীরা ১৯টি ব্রোকারেজ হাউজ থেকে যে তথ্য পেয়েছে তার ভিত্তিতে এই রিপোর্ট তৈরি করেছে।

রোববার ইয়োনহাপ জানিয়েছে, অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে সেমিকন্ডাক্টর কাজের জন্য প্রসিদ্ধ ও বিশ্বের সবচেয়ে বড় এই প্রতিষ্ঠান ১৫ দশমিক ৭ ট্রিলিয়ন ওন পরিচালন মুনাফা করছে।

যদিও সিকিউরিটিজ ফার্মটি বলছে, এই পরিচালন মুনাফা থেকে রিভাইজড ব্যয়সহ অন্যান্য আনুষঙ্গিক বিষয় বাদ দিয়ে নিট আয় আরো কমে আসবে। এর মধ্যে থেকে একটি বড় অংশ যাবে কর্মীদের স্পেশাল বোনাস বাবদ।

এমনকি এই বোনাস ছাড়াও স্যামসাং বলছে, তাদের চিপ ডিভিশনটি ১০ দশমিক ৮ ট্রিলিয়ন ওন পরিচালন মুনাফা করেছে। যা গত বছরের চেয়ে ৫ ট্রিলিয়ন বেড়েছে।

তবে স্যামসাং তাদের এই আয়ের হিসাব ঠিক কবে প্রকাশ করবে তা এখনো জানা যায়নি।

 

ঢাকা, ১ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।