অ্যাপল ছেড়ে গুগলে যোগ দিচ্ছেন জন ব্রুনো


Published: 2017-12-26 15:05:41 BdST, Updated: 2018-12-11 05:14:48 BdST

 

আইটি লাইভ: সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল নিয়োগ দিয়েছে অ্যাপলের চিপ ডিজাইনার জন ব্রুনো। তিনি অ্যাপলের কিউপারটিনোভিত্তিক অফিসে একটি বিশ্লেষক দলেরও প্রধান ছিলেন। গুগলে যোগ দিয়ে তিনি মূলত পিক্সেল ফোনের চিপ তৈরির দায়িত্বই পালন করবেন।

ব্রুনোর লিঙ্কডইনের প্রোফাইল থেকে জানা যায়, তিনি তার ক্যারিয়ার শুরু করেন গ্রাফিক্স ভ্যাটেরানে। এরপরে তিনি চিপ তৈরির প্রতিষ্ঠান এএমডিতে প্রধান প্রকৌশলী হিসেবে কাজ করেছেন। এরপরে তিনি অ্যাপলে কাজ শুরু করেন। ব্রুনো ২০১২ সালে আইফোনের চিপ নির্মাণ কাজে যোগ দেন।

গুগল এখন নিজস্ব ফোন তৈরির ব্যাপারে আরও মনোযোগী হচ্ছে। এবারই প্রথম নয়, এর আগেও অ্যাপল থেকে অভিজ্ঞ চিপ নির্মাতাদেরকে নিজেদের প্রতিষ্ঠানে নিয়োগ দিয়েছে গুগল।

সংবাদ মাধ্যম ডিজিটাল ট্রেন্ডের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে গুগল পিক্সেল ২ ফোনে ‘পিক্সেল ভিজুয়্যাল কোর’ চিপ ব্যবহার করছে। যদি তারা অ্যাপল কিংবা স্যামসাংয়ের চেয়ে দ্রুত গতির ও শক্তিশালী চিপ তৈরি করতে পারে তাহলে তাদের ফোনের চাহিদা অনেকটাই বেড়ে যাবে।

 


ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।